fbpx

রিফান্ড পলিসি

ওয়েবসাইট কিংবা হোস্টিং এর ক্ষেত্রে রিফান্ড এর কিছু চিত্র তুলে ধরা হলোঃ

ওয়েবসাইট/এ্যাপ

ওয়েবসাইট/এ্যাপ ডেভেলপমেন্ট একটি সার্ভিস, যেখানে এক বা একাধিক ডেভেলপার, কন্টেন্ট ক্রিয়েটর, প্রোগ্রামার, ডিজাইনার, প্রজেক্ট ম্যানেজার কাজ করে থাকে। এটি একটি পরিশ্রম সাধ্য কাজ তাই কাজের আগে আমরা ৫০% অগ্রিম টাকা গ্রহণ করে থাকি। প্রজেক্ট যদি ক্লায়েন্ট কর্তৃক মাঝ পথে বন্ধ করা হয়, বা প্রজেক্ট প্ল্যান পরিবর্তিত হয়, সেই ক্ষেত্রে ঐ ৫০% কিংবা যতটুকু অগ্রিম প্রদান করা হয়ে থাকে তা, রিফন্ড কিংবা ফেরৎ দেয়া সম্ভব নয়; কেননা সেগুলো ইতোমধ্যেই প্রফেশনালদের পারিশ্রমিক হিসেবে প্রদান করা হয়েছে।

অপরদিকে যদি আমাদের পক্ষ থেকে প্রজেক্ট ক্যান্সেল হয়, পরিপূর্ণ না হয় কিংবা ত্রুটিপূর্ণ হয়… সেই সাথে যদি তা পুনঃনির্মাণ করে ক্লায়েন্টের রিকোয়ার্মেন্ট অনুযায়ী না করা যায়, সেক্ষেত্রে ক্লায়েন্ট তার প্রদানকৃত অর্থের পুরোটাই ফেরৎ পাবেন। এক্ষেত্রে টাকা ফেরৎ দিতে কিছুটা সময় লাগতে পারে।

ডোমেইন/হোস্টিং/ক্লাউড

ডোমেইন/হোস্টিং/ক্লাউডের ক্ষেত্রে প্রদানকৃত অর্থ ৩য় পক্ষ তথা মূল প্রোভাইডার বা রেজিস্ট্রারের কাছে চলে যাওয়ার কারণের এই টাকা রিফান্ড করা কিংবা ফেরৎ দেয়া সম্ভব হয় না।

ট্রেইনিং বা কোর্স

অনলাইন কিংবা অফলাইন হোক, অথবা ভিডিও কোর্স… কোন ক্ষেত্রেই টাকা ফেরৎ দেয়ার সুযোগ নেই। তবে হাত চালু হওয়া কিংবা প্রফেশনাল ক্যারিয়ার শুরু করার আগ পর্যন্ত সাপোর্ট দেয়া হবে।